1. barurarkotha@gmail.com : barurarkotha : baruarkotha
  2. reporter1@barurarkotha.com : বরুড়ার কথা প্রতিনিধি : বরুড়ার কথা প্রতিনিধি
  3. admin@barurarkotha.com : unikbd :
শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

বরুড়ায় ১২ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন 

  • প্রকাশিতঃ শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ১৫৩ বার পঠিত

আরাফাত হোসেনঃ কুমিল্লার বরুড়ায় আজ ৬ এপ্রিল বরুড়া উপজেলা পরিষদ হলরুমে বিকাল ৩ টায় বরুড়া উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে বরুড়া উপজেলা নির্বাহী অফিসার নু-এমং মারমা মং এর সভাপতিত্বে আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধিকল্পে প্রনোদনা কর্মসূচীর জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরনের উদ্বোধন করেন কুমিল্লা ০৮ আসনের সংসদ সদস্য এ জেড শফিউদ্দিন শামীম।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরুড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম,বরুড়া থানা অফিসার ইনচার্জ মোঃ রিয়াজ উদ্দিন চৌধুরী। আরো উপস্হিত ছিলেন বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুজ্জামান।এই সময় স্বাগত বক্তব্য রাখেন বরুড়া উপজেলা কৃষি অফিসার জাহিদুল ইসলাম।

 

বিশেষ অতিথি এ এন এম মইনুল ইসলাম বলেন বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার, তারই ধারাবাহিকতায় বরুড়ায় ১২ হাজার কৃষকের মাঝে ৫ কেজি বীজ ও সার বিতরন করা হচ্ছে। একটি কৃষি সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে তার হাতকে শক্তিশালী করতে হবে।

 

প্রধান অতিথি এ জেড শফিউদ্দিন শামীম বলেন মাননীয় প্রধানমন্ত্রী কৃষির উপর গুরুত্ব আরোপ করা হয়েছে। সরকার ৩ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে,আজকে কৃষক পন্যের ন্যায্য দাম পাচ্ছে, কৃষকের উৎপাদনের দাম কম, তাই কৃষক লাভবান হচ্ছে, এখন বিদেশের বাজারে এমওপি সারের দাম ৬০০ ডলার, দেশে তার থেকে ৫/৬% নাম মাত্র মূল্য নির্ধারন করা হয়েছে।

 

তিনি আরো বলেন গত ৭ই জানুয়ারি বরুড়ায় নৌকা প্রতীকে নির্বাচন বিজয়ী হয়েছি, তারপর থেকে সরকারের পক্ষ থেকে বরুড়ার মানুষের পক্ষে কাজ করছি, বরুড়ায় ৮১ লাখ টাকার বীজ ও সার বিতরন করার ব্যবস্হা করেছি।

 

সাংসদ শামীম বলেন মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে, তারই ধারাবাহিকতায় আমি বরুড়ার উন্নয়ন করতে কাজ করছি আপনারা আমার সাথে ঐক্যবদ্ধ থাকবেন এবং আগামী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও আপনাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয় করবেন।

 

উল্লেখ্য যে বরুড়ায় গত ২০২২ – ২৩ অর্থ বছরে ২৮৫০ জন, এবং ২০২৩-২৪ অর্থ বছরে ৩৬০০ জন কৃষককে সার ও বীজ দেয়া হয়।এবার ২০২৪-২৫ অর্থ বছরে ১২ হাজার কৃষকের মাঝে আউশ ধান ও সার বিতরন করা হয়েছে।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Theme Customized By BreakingNews