1. barurarkotha@gmail.com : barurarkotha : baruarkotha
  2. reporter1@barurarkotha.com : বরুড়ার কথা প্রতিনিধি : বরুড়ার কথা প্রতিনিধি
  3. admin@barurarkotha.com : unikbd :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:০৮ অপরাহ্ন

বরুড়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন

  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ২৪ বার পঠিত
জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে খাবার খাবো পুষ্টিগুণে- এই প্রতিপাদ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডা: কামরুল হাসান সোহেল।

উপজেলা কৃষি কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য জাহিদুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও পুষ্টি সমন্বয় কমিটির সদস্য মোহাম্মদ এয়াছিন,উপজেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য তরিকুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক মোঃ ইলিয়াছ আহমদ, মোহাম্মদ মাসুদ মজুমদার, মোঃ ইকরামুল হক, বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার বৃন্দ সহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ উপলক্ষে প্রেজেন্টেশন উপস্থাপন করেন আবাসিক মেডিকেল অফিসার ডা: নুরেন তাসকিন তুলি।অনুষ্ঠানে বক্তারা বলেন, আগামীর প্রজন্মকে একটি সুস্থ প্রজন্ম হিসেবে গড়ে তুলতে হলে জন্মের শুরু অর্থাৎ গর্ভে থাকা অবস্থাতেই শিশুর পুষ্টি নিশ্চিত করতে হবে। এ জন্য গর্ভবতী মায়ের পুষ্টি নিশ্চিত করতে হবে।

 

জন্মের পরপরই নবজাতককে মায়ের বুকের শাল দুধ খাওয়াতে হবে। ৬ মাস বয়স পর্যন্ত বাচ্চাকে শুধুমাত্র মায়ের বুকের দুধ খাওয়াতে হবে। ৬ মাসের পর বুকের দুধের পাশাপাশি অন্যান্য পুষ্টিকর খাবার খাওয়াতে হবে। কৈশোরকালীন সময়ে কিশোর-কিশোরীদের খাবারের তালিকায় পুষ্টিকর খাবার নিশ্চিত করতে বলেন বক্তারা।

 

বরুড়ার কথা/ ২০২৪

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Theme Customized By BreakingNews