1. barurarkotha@gmail.com : barurarkotha : baruarkotha
  2. reporter1@barurarkotha.com : বরুড়ার কথা প্রতিনিধি : বরুড়ার কথা প্রতিনিধি
  3. admin@barurarkotha.com : unikbd :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

র‍্যাব-৩ এর নতুন অধিনায়ক ফিরোজ কবীর

  • প্রকাশিতঃ শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
  • ১৭ বার পঠিত
র‍্যাব-৩ এর নতুন অধিনায়ক ফিরোজ কবীর

নিজস্ব প্রতিবেদক !! র‍্যাব-৩ এর নতুন অধিনায়ক (সিও) হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন লে. কর্নেল মো. ফিরোজ কবীর। তিনি লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হবেন। রবিবার ফিরোজ কবীর তার দায়িত্ব বুঝে নেবেন, বৃহস্পতিবার রাতে র‌্যাব সদর দপ্তরের একাধিক সূত্র  এ তথ্য নিশ্চিত করেছে।

রাজধানীর মতিঝিল, মুগদা, শাহ্জাহানপুর, পল্টন, খিলগাঁও, সবুজবাগ, রামপুরা, হাতিরঝিল, শাহবাগ ও রমনা থানা র‌্যাব-৩ এর আওতাধীন এলাকা।

র‌্যাব সূত্রে জানা গেছে, লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ নিজ বাহিনীতে (সেনাবাহিনী) ফেরত যাচ্ছেন। তিনি র‌্যাব-৩ এর অধিনায়ক হিসেবে দুই বছরের বেশি সময় দায়িত্ব পালন করেছেন। মেধাবী ও সৎ অফিসার হিসেবে পরিচিত এই সেনা কর্মকর্তা ঢাকা মেডিকেলসহ বিভিন্ন সরকারি হাসপাতালে দালালবিরোধী অভিযান, মাদক ও অস্ত্র, খাদ্য মজুত করে কৃত্রিম সংকট সৃষ্টি এবং কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য বন্ধে ব্যাপক অভিযান চালান, যা প্রশংসিত হয়।

লে. কর্নেল মো. ফিরোজ কবীর এর আগে র‍্যাব-৬ এর দায়িত্বে ছিলেন। সম্প্রতি তাকে বদলি করে র‌্যাব সদর দপ্তরে নেওয়া হয়। গত মে মাসে তিনি র‌্যাব-৬ এর অধিনায়কের দায়িত্ব পান। ভালো কাজের স্বীকৃতি হিসেবে চলতি বছর পুলিশ সপ্তাহে তিনি বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পান।

অন্যদিকে ১৮ এপ্রিল র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনকে নিজ বাহিনীতে ফেরত পাঠানো হয়। তার জায়গায় নতুন দায়িত্ব পেয়েছেন কমান্ডার আরাফাত ইসলাম। বুধবার আরাফাত তার দায়িত্ব বুঝে নেন। আর র‌্যাব-১৩ এর অধিনায়কের দায়িত্ব পেয়েছেন কমান্ডার কামরুল হাসান।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Theme Customized By BreakingNews