1. barurarkotha@gmail.com : barurarkotha : baruarkotha
  2. reporter1@barurarkotha.com : বরুড়ার কথা প্রতিনিধি : বরুড়ার কথা প্রতিনিধি
  3. admin@barurarkotha.com : unikbd :
সোমবার, ২০ মে ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক প্রাতিষ্ঠানিক স্বাস্থ্য সেবার উদ্বোধন

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ১৯০ বার পঠিত

আরাফাত হোসেনঃ কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ ১৩ই জুন মঙ্গলবার দুপুর ২ টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভা কক্ষ থেকে ভিডিও কনফারেন্সে এর মাধ্যমে ‘সরকারি হাসপাতালে চিকিৎসকদের বৈকালিক প্রাতিষ্ঠানিক স্বাস্থ্য সেবা’ কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জনাব জাহিদ মালেক এমপি।

এই উপলক্ষে মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামরুল হাসান সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া পৌরসভার মেয়র মোঃ বকতার হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দীন লিংকন, বরুড়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) রেজাউল করিম, ডা: মো: শরীফুল ইসলাম, জুনিয়র কনসালটেন্ট মেডিসিন, ডা: শাহনাজ বেগম, জুনিয়র কনসালটেন্ট গাইনি, ডা: জুলকারনাইন মজুমদার, জুনিয়র কনসালটেন্ট এনেস্থিসিয়া, ডা: তাপস দাস,ডেন্টাল সার্জন, ডা: মোহাম্মদ নওশাদ আবসার, ডা: শেখ আশফিকুর রহমান, ডা: ভাস্কর কিশোর মহলানবিশ, ডা: মো: এনামুল হক সাকিব, ডা: মো: ফয়সাল আহমেদ, ডা: মো: ওমর ফারুক সরকার, ডা: নির্ঝর ভৌমিক, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নূরেন তাসকিন তুলি, আবাসিক মেডিকেল অফিসার ডা: সিফাত সালেহ, মেডিকেল অফিসার (রোগ-নিয়ন্ত্রণ) ডা: তানজিম মজুমদার,সাংবাদিক সহ এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ।

সরকারি হাসপাতালে ফি দিয়ে রোগীরা এখন থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের থেকে বৈকালিক স্বাস্থ্য সেবা পাবেন। প্রথম পর্যায়ে ৫১টি সরকারি হাসপাতালে এই সেবা কার্যক্রম চালু করা হয়েছিল তারই ধারাবাহিকতায় আজ দ্বিতীয় পর্যায়ে সারাদেশে মোট ১৩২টি সরকারি হাসপাতালে এই সেবা কার্যক্রম চালু করা হয়েছে। আজ পর্যন্ত সর্বমোট ১৮৩ টি সরকারি হাসপাতালে বৈকালিক প্রাতিষ্ঠানিক স্বাস্থ্য সেবা কার্যক্রম চালু করা হলো।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে ‘সরকারি হাসপাতালে চিকিৎসকদের বৈকালিক চেম্বার’ কার্যক্রমের উদ্বোধন কালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশের ১২টি সদর হাসপাতাল ও ১২০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, অর্থাৎ মোট ১৩২টি টি হাসপাতালে এ সেবা মিলবে। সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যমান সরকারি স্বাস্থ্যসেবার পাশাপাশি বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সরকারি চিকিৎসকরা রোগী দেখবেন। বিভিন্ন রোগের পরীক্ষা-নিরীক্ষাও করবেন। এর মাধ্যমে রোগীরা মানসম্মত সেবা পাবেন এবং বেসরকারি হাসপাতালের ওপর চাপ কমবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বাস্হ্য মন্ত্রনালয়ের সচিব ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার,স্বাস্হ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা: আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম স্যার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Theme Customized By BreakingNews