1. barurarkotha@gmail.com : barurarkotha : baruarkotha
  2. reporter1@barurarkotha.com : বরুড়ার কথা প্রতিনিধি : বরুড়ার কথা প্রতিনিধি
  3. admin@barurarkotha.com : unikbd :
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

বরুড়ায় সরকারি হাসপাতালে একদিনে ১০০২ জন রোগীর সেবা গ্রহন

  • প্রকাশিতঃ রবিবার, ৩০ জুলাই, ২০২৩
  • ১৩৬ বার পঠিত

মোঃ আরাফাত হোসেনঃ কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিনিয়ত স্বাস্থ্য সেবার নতুন নতুন মাইলফলক তৈরি করে চলেছে প্রত্যন্ত এই স্বাস্থ্য সেবাপ্রতিষ্ঠান। আজ রোববার ৩০ জুলাই হাসপাতালের বহির্বিভাগ থেকে রেকর্ড ১ হাজার ২ জন রোগী সেবা নিয়েছেন। ১৯৬৬ সালে চালু হওয়ার পর থেকে এটাই সর্বোচ্চ রোগীসেবার রেকর্ড।এ তথ্য জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল।

 

তিনি জানান, আজ রোববার (৩০ জুলাই) বহির্বিভাগে সেবা গ্রহণকারী রোগী ছিলেন ১ হাজার ২ জন। এর আগে, গত ২৩ জুলাই একদিনে বহির্বিভাগ থেকে সর্বোচ্চ রোগী সেবা নেন ৯০০ জন। তার আগে ১৬ জুলাই বহির্বিভাগ থেকে সর্বোচ্চ ৮৮০ জন রোগীকে সেবা দেয়া হয়। আজ সেই রেকর্ড নতুন উচ্চতায় উঠলো।

 

 

ডা.কামরুল হাসান জানান, চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকেই বহির্বিভাগে রোগীর চাপ উর্ধ্ব। বহির্বিভাগে গড়ে প্রতিদিন প্রায় ৬৫০/ ৭০০ জন রোগী সেবা গ্রহণ করেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে ২০২১ এর ৬ অক্টোবর দায়িত্ব গ্রহণকালে বহির্বিভাগে গড়ে প্রতিদিন ৩০০/৩৫০ জন রোগী আসতো বলে জানান তিনি।তাঁর মতে, সরকারি হাসপাতালের প্রতি জনগণের আস্থা ফিরে আসার কারণেই প্রায় প্রতিদিন বাড়ছে সেবাগ্রহীতার সংখ্যা। রোগীদের বাড়তি চাপ সত্ত্বেও আন্তরিকতার সঙ্গে সেবাদান অব্যাহত রেখেছেন টিম বরুড়ার সকল চিকিৎসক-নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীরা। এজন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল।

 

তিনি বলেন, সংশ্লিষ্ট সবার সহযোগিতা, অপরিসীম ত্যাগ ও অক্লান্ত পরিশ্রমের কারণে রোগীদের আস্থা বেড়েছে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতি। যার ফলশ্রুতিতে প্রতিদিন জরুরি বিভাগে সেবা নিতে আসছে ৪৫/৫০ জন রোগী। ৩১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্তঃবিভাগে রোগী ভর্তি থাকছে গড়ে ৬০/৬৫ জন।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Theme Customized By BreakingNews