1. barurarkotha@gmail.com : barurarkotha : baruarkotha
  2. reporter1@barurarkotha.com : বরুড়ার কথা প্রতিনিধি : বরুড়ার কথা প্রতিনিধি
  3. admin@barurarkotha.com : unikbd :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন

ঈদের আগে বেড়েছে সব ধরণের মাংসের দাম

  • প্রকাশিতঃ শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ৪৭ বার পঠিত
গরুর মাংস ছবি: বরুড়ার কথা

নিজস্ব প্রতিবেদক !!  পবিত্র ঈদুল ফিরতকে সামনে রেখে রাজধানীতে বেড়েছে সব ধরণের মাংসের দাম। সপ্তাহের ব্যবধানে সব ধরণের মাংসের দাম ১০ থেকে ৫০ টাকা পর্যন্ত বেড়েছে। নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে গত ১৫ মার্চ ব্রয়লার মুরগি, গরুর মাংস, খাসির মাংস, আলুসহ ২৯টি পণ্যের খুচরা দাম নির্ধারণ করে দেয় সরকারের সরকারের কৃষি বিপণন অধিদপ্তর। তবে তা কার্যকর করতে পারেনি এই সংস্থা। ফলে ব্যবসায়ীরা এখনও নির্ধারিত দামের চেয়ে বেশি দামেই পণ্য বিক্রি করছে।

সরেজমিনে কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, ব্রয়লার মুরগি প্রতি কেজি ২১০ থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে, যা ১০ দিন আগেও ২০০-২১০ টাকা ছিল। সোনালী মুরগি বিক্রি হচ্ছে প্রতি কেজি ৩১০ থেকে ৩৩০ টাকা, যা এক সপ্তাহ আগে ছিল ৩০০ থেকে ৩১০ টাকা। দেশি মুরগি বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৬৫০ টাকায়, যা এক সপ্তাহ আগে ৫৮০ থেকে ৬০০ টাকায় বিক্রি হতো। অন্যদিকে, এক সপ্তাহ আগে গরুর মাংস প্রতি কেজি ৭৫০ টাকায় বিক্রি হলেও এখন বিক্রি হচ্ছে ৭৮০ টাকায়।

 

যদিও ঢাকার কয়েকটি দোকানে গরুর মাংস উল্লেখযোগ্য হারে কম দামে বিক্রি হচ্ছে। উত্তর শাহজাহানপুরের মাংস ব্যবসায়ী খলিলুর রহমান গরুর মাংস বিক্রি করছেন ৫৯৫ টাকা কেজি দরে। তবে অন্য মাংস ব্যবসায়ীরা বলছেন, তারা যে দামে গুর কেনেন তাতে ৭৮০ টাকার কমে বিক্রি করতে পারেন না তারা। এমনকি যারা ৭৫০ টাকা দরে মাংস বিক্রি করেন তারা মাংস পানিতে ভিজিয়ে ওজন বাড়িয়ে দেন বলেও দাবি করেন মাংস ব্যবসায়ীরা।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Theme Customized By BreakingNews