1. barurarkotha@gmail.com : barurarkotha : baruarkotha
  2. reporter1@barurarkotha.com : বরুড়ার কথা প্রতিনিধি : বরুড়ার কথা প্রতিনিধি
  3. admin@barurarkotha.com : unikbd :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

চট্টগ্রাম থেকে ৬০ রুটে প্রতিদিন চলবে ৬শ গাড়ি

  • প্রকাশিতঃ শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ৫১ বার পঠিত
চট্টগ্রাম থেকে ৬০ রুটে প্রতিদিন চলবে ৬শ গাড়ি

শুকলাল দাশ !! ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিটের পাশাপাশি বাসের অগ্রিম টিকিটও বিক্রি শুরু হয়েছে। আন্তঃজেলার এসি বাসের কাউন্টারগুলোতে টিকিট বিক্রি করা হচ্ছে। গতকাল আন্তঃজেলা বাস কাউন্টারগুলোতে ঈদের অগ্রিম টিকিটের জন্য প্রচুর ভিড় ছিল। এদিকে গতবারের মতো এবারও বাংলাদেশ রেলওয়ে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে শতভাগ অনলাইনে। যাত্রীদের সুবিধার্থে অনলাইনে পূর্বাঞ্চলের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় দুপুর ২টা থেকে। অপরদিকে পশ্চিমাঞ্চলে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় সকাল ৮টা থেকে।

আন্তঃজেলা বাস মালিক সমিতির চট্টগ্রামের কর্মকর্তারা জানান, বাসের ঈদের অগ্রিম টিকিট শুরু হয়েছে। যাত্রীরা স্বাচ্ছন্দ্যে টিকিট নিতে পারছেন। আজকে (গতকাল শুক্রবার) প্রতিটি বাসের কাউন্টারে টিকিটের জন্য ভিড় ছিল। ঈদের আগের দুইদিনের বিশেষ করে ৯ এবং ১০ এপ্রিলের টিকিটের চাহিদা বেশি।

এই ব্যাপারে আন্তঃজেলা বাস মালিক সমিতির এক কর্মকর্তা বলেন, এবার যাত্রীরা ভালো ভাবে পরিবার পরিজন নিয়ে ঈদ করার জন্য বাড়ি ফিরতে পারবেন। ঈদে অন্যান্যবারের মতো এবারও প্রতিদিন চট্টগ্রাম থেকে ৩০ হাজার–৪০ হাজার যাত্রী যেতে পারবেন। ২০ হাজারের মতো যাত্রী শহরে আসবেন। চট্টগ্রাম থেকে ৫০ থেকে ৬০টি রুটে প্রতিদিন ৫শ’ থেকে ৬শ’ গাড়ি যাবে যাত্রী নিয়ে। দিন দিন ভিড় বাড়বে বলে জানা তিনি। শুক্রবার (গতকাল) রেলওয়ে পূর্বাঞ্চলের ঈদের অগ্রিম টিকিট বিক্রির ৬ষ্ঠ দিনে পূর্বাঞ্চলের ১২টি আন্তঃনগর ট্রেনের সবগুলো টিকিট বিক্রি হয়ে গেছে বলে জানান রেলওয়ে চট্টগ্রমের স্টেশন ম্যানেজার মো. মনিরুজ্জামান। তিনি বলেন, শুক্রবার সকাল ৮টায় বিক্রি শুরু হয় আগামী ৮ এপ্রিলের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট। এটি ট্রেনে ঈদযাত্রার ষষ্ঠদিন। শুক্রবার রেলওয়ে পূর্বাঞ্চলে ১২টি আন্তঃনগর ট্রেনের ৭ হাজার ৭১৫ টিকিটের সব বিক্রি শেষ হয়েছে। সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১০ ঘণ্টায় পূর্বাঞ্চলের ১২টি আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হয়েছে।

ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রাম–কক্সবাজার রুটে ১ জোড়া স্পেশাল ট্রেন চলবে। ট্রেন দুটি ঈদের আগে ৮ ও ৯ এপ্রিল; ঈদের পরদিন থেকে তিন দিন চলবে বলে জানান রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক প্রকৌশলী সাইফুল ইসলাম। তিনি বলেন, আগামী ১০ এপ্রিলকে ঈদের দিন ধরে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। ঈদ উপলক্ষ্যে আগামী ৩ এপ্রিল থেকে ট্রেনে যাত্রা শুরু হবে। এবার স্পেশালসহ আন্তঃনগর ট্রেনে চট্টগ্রাম থেকে প্রতিদিন ১৪ থেকে ১৫ হাজার যাত্রী ঈদে বাড়ি যেতে পারবেন বলে জানান তিনি।

এছাড়া ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রয় করা হবে। প্রতিটি ট্রেনের নির্ধারিত আসনের পাশাপাশি ট্রেন ছাড়ার আগে যাত্রীরা কাউন্টার থেকে ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট নিয়ে ট্রেনে যাত্রা করতে পারবেন বলে জানান রেলওয়ের পরিবহন বিভাগের কর্মকর্তারা।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Theme Customized By BreakingNews