1. barurarkotha@gmail.com : barurarkotha : baruarkotha
  2. reporter1@barurarkotha.com : বরুড়ার কথা প্রতিনিধি : বরুড়ার কথা প্রতিনিধি
  3. admin@barurarkotha.com : unikbd :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
শিরোনাম
উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা চট্টগ্রামে নদীতে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত বিশ্ব রেড ক্রস-রেড ক্রিসেন্ট দিবসে কুমিল্লায় নানা আয়োজন আগামীকাল থেকে হজ ফ্লাইট শুরু শনির আখড়ায় এইচএসসি পরীক্ষার্থীদের অনুষ্ঠানে ৯জন অসুস্থ নাঙ্গলকোটে নির্বাচন স্থগিত হওয়ায় হতাশ দুই চেয়ারম্যান প্রার্থী কুমিল্লায় সাকিবের ব্র্যান্ডসপ উদ্বোধন দেখতে এসে যুবক বিদ্যুতায়িত চট্টগ্রামে সড়ক নিরাপত্তায় একসঙ্গে কাজ করবে সিএমপি ও চসিক সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের উদ্যোগ নেয়া হবে : তথ্য প্রতিমন্ত্রী মহামারী মোকাবেলায় উচ্চ-পর্যায়ের রাজনৈতিক নেতৃত্ব অপরিহার্য : প্রধানমন্ত্রী

নিজ দায়িত্বে ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র

  • প্রকাশিতঃ শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
  • ৩১ বার পঠিত
কুসিক মেয়র ডা. তাহসীন বাহার সূচনা

নিজস্ব প্রতিবেদক !! কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র ডা. তাহসীন বাহার সূচনা এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে শহরবাসীর দৃষ্টি আকর্ষণ করেছেন। শুক্রবার (২৬ এপ্রিল) জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত গণবিজ্ঞপ্তিতে মেয়র বলেন, শহরের বিভিন্ন ওয়ার্ডে পাড়া-মহল্লায় পরিত্যক্ত পুকুর, ডোবা-নালা, জলাশয়ে কচুরিপানা, জলজ উদ্ভিদ, ময়লা-আর্বজনা, জঞ্জাল মশার বিস্তার, রোগজীবাণু সৃষ্টিসহ শহরের পরিবেশ দূষণ করছে। জলাশয়ে ময়লা-আর্বজনা, কচুরিপানা, জলজ উদ্ভিদ থাকলে কীটনাশক প্রয়োগ করেও মশা নিয়ন্ত্রণ সম্ভব হয় না।

 

তাছাড়া পুকুর-ডোবা, জলাধার নানাবিদ জঞ্জালে পরিপূর্ণ থাকায় শহরে জলাবদ্ধতা অন্যতম কারণ। একটি সুন্দর, পরিবেশবান্ধব ও বাসযোগ্য শহর বিনির্মাণে নগরবাসীর সহযোগিতা কামনা করে মেয়র ডা. তাহসীন বাহার সূচনা বলেন, সরকারি-বেসরকারি ও ব্যক্তি মালিকানাধীন পুকুর, ডোবা ইত্যাদি জলাশয় সংস্কার ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা নিজ নিজ ব্যক্তি বা প্রতিষ্ঠানের দায়িত্ব।

 

তিনি শহরের সরকারি-বেসরকারি বা ব্যক্তি মালিকানাধীন পুকুর, ডোবা, খাল এসকল জলাশয়ের কচুরিপানা, ময়লা-আর্বজনা, আগাছা ইত্যাদি জঞ্জাল নিজ নিজ দায়িত্বে স্বাস্থ্য সম্মতভাবে অপসারণ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান। পুকুর, ডোবা, জলাশয়ের ময়লা আবর্জনা অপসারণ না করা হলে সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে সিটি কর্পোরেশন কর্তৃক যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার বিষয়টিও গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Theme Customized By BreakingNews