1. barurarkotha@gmail.com : barurarkotha : baruarkotha
  2. reporter1@barurarkotha.com : বরুড়ার কথা প্রতিনিধি : বরুড়ার কথা প্রতিনিধি
  3. admin@barurarkotha.com : unikbd :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন

কুমিল্লায় মামলার রহস্য উদঘাটনে শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন বরুড়া থানা ওসি মোঃ ফিরোজ হোসেন

  • প্রকাশিতঃ শুক্রবার, ১২ মে, ২০২৩
  • ১৩৯ বার পঠিত



আরাফাত হোসেনঃ কুমিল্লা জেলা পুলিশের আয়োজনে গতকাল ১১ মে বৃহস্পতিবার জেলা পুলিশ লাইন শহীদ এবিএম আব্দুল হালিম অডিটরিয়ামে মাসিক অপরাধ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক সভায় জেলার ১৮ টি থানার সকল থানার কর্মকান্ড পর্যোলোচনা করে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ সম্মাননা প্রদান অনুষ্ঠানে থানায় মামলার রহস্যা উদঘাটনে শ্রেষ্ঠ অফিসার হিসেবে নির্বাচিত হলেন বরুড়া থানার অফিসার ইনচার্জ মোঃ ফিরোজ হোসেন এবং পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ আহাম্মেদকে সম্মননা স্মারক প্রদান করেন কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ আব্দুল মান্নান।

জানা যায় বরুড়া থানায় অফিসার ইনচার্জ মোঃ ফিরোজ হোসেন যোগদানের পর থেকে পুরানো মামলা সহ থানার কাজে গতিশীল হয়েছে। বরুড়া থানায় পুরাতন ওয়ারেন্ট ভুক্ত আসামীদের গ্রেপতারে সার্বিক নির্দেশনা দিয়েছেন বরুড়া থানা ওসি ফিরোজ। অন্যদিকে বরুড়া থানা ওসি মোঃ ফিরোজ হোসেন যোগদানের পর থেকে মাদক ও ইভটিজিং এর বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করে যাচ্ছেন।তিনি যোগদানের ২ মাসের মধ্যে পুরাতন ওয়ারেন্ট ভুক্ত প্রায় শতাধিক আসামী গ্রেপতার করেন।তিনি ইতিমধ্যে বরুড়া থানায় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে ব্যাপক কাজ করে যাচ্ছেন,ওসি ফিরোজ হোসেন প্রতিদিন নিজে বরুড়া পৌরসদর বাজারে জনগণের নিরাপত্তায় টহল দিয়ে যাচ্ছেন। বরুড়া থানায় কাজে জনপ্রিয়তা পাচ্ছে ওসি ফিরোজ হোসেন।এছাড়াও বরুড়া থানা এলাকায় মোবাইল চুরি হওয়ার ঘটনা ঘটলে তদন্ত কর্মকর্তাদের সার্বিক নির্দেশনা দিয়ে মোবাইল উদ্ধার করে আসল মালিকের হাতে তুলে দেয়ায় বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন ওসি ফিরোজ হোসেন।তিনি ইতিমধ্যে যোগদানের ২ মাসের মধ্যে ২০-২৫ টি মোবাইল উদ্ধার করে দিয়েছেন।

জেলা পুলিশ লাইন সূত্রে জানা যায় মামলার রহস্য উদঘাটন এবং অস্ত্র, গুলি, মাদকদ্রব্য উদ্ধারসহ ভালো কাজের স্বীকৃতি পেলেন কুমিল্লা জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তা। মাননীয় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ পুলিশ কর্তৃক তাদেরকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়। গত বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা পুলিশ লাইনে মাসিক অপরাধ নিয়ন্ত্রণ পর্যালোচনা সভায় কর্মকর্তাদের হাতে পুরস্কার তুলে দেন জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম (বার) মহোদয়।

চলতি বছরের ১লা মার্চ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী পুলিশের বিভিন্ন কার্যক্রম পর্যালোচনা করে বিভিন্ন ক্যাটাগরিতে কর্মকর্তাদের তালিকা করে বিশেষ পুরস্কার প্রদান করেন মাননীয় আইজিপি মহোদয়। এসব পুরস্কারের মধ্যে ২৪টি পুরস্কার অর্জন করে কুমিল্লা জেলা পুলিশ। এর মধ্যে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ ৯টি, কোতয়ালি মডেল থানা ৫টি, হোমনা থানা ৩টি, মেঘনা থানা ২টি, দাউদকান্দি, বরুড়া, ব্রাহ্মণপাড়া, বাঙ্গরাবাজার, চৌদ্দগ্রাম একটি করে পুরস্কার লাভ করে।

ভালো কাজের স্বীকৃতিস্বরুপ সমগ্র বাংলাদেশের সকল পুলিশ ইউনিটের মধ্যে কুমিল্লা জেলা পুলিশ সাড়ে ২২ শতাংশ পুরস্কার অর্জন করেছে। পুলিশ সুপার মহোদয় মাননীয় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ পুলিশ মহোদয়কে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। এই পুরস্কার দায়িত্ব পালনের ক্ষেত্রে পুলিশের সকল পর্যায়ের কর্মকর্তাদের আরো উৎসাহিত করবে।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Theme Customized By BreakingNews