1. barurarkotha@gmail.com : barurarkotha : baruarkotha
  2. reporter1@barurarkotha.com : বরুড়ার কথা প্রতিনিধি : বরুড়ার কথা প্রতিনিধি
  3. admin@barurarkotha.com : unikbd :
সোমবার, ২০ মে ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

গুরু শিষ্যের লড়াইয়ে ভোটের মাঠে উত্তাপ

  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ২৭ বার পঠিত
গোলাম সারওয়ার ও আবদুল হাই বাবলু

কুমিল্লা প্রতিবেদক !!  কুমিল্লা সদরের দক্ষিণ উপজেলায় দুই চেয়ারম্যান প্রার্থীকে ঘিরে ভোটের মাঠে উত্তাপ ক্রমেই বাড়ছে। তিনবারের উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ারের বিপরীতে এবার প্রার্থী হয়েছেন একই পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু। এক সময় গুরু-শিষ্য হিসেবে পরিচিত থাকলেও এবার ভোটের মাঠে দিচ্ছেন পাল্টাপাল্টি বক্তব্য।

 

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সারওয়ার সাবেক অর্থমন্ত্রী ও কুমিল্লা-১০ আসনের এমপি আ হ ম মুস্তফা কামালের ছোট ভাই। অন্যদিকে এবারই চেয়ারম্যান পদে প্রথম প্রার্থী হওয়া বাবলু কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিনের অনুসারী। দলীয় সূত্রে জানা যায়,  ২০০৯, ২০১৪ এবং সর্বশেষ ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান হিসেবে বিজয়ী হয়ে একসঙ্গে কাজ করেন তারা। কিন্তু এবারের নির্বাচনে বাবলু চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় চরম তিক্ততা তৈরি হয়েছে।
সারওয়ার গত ২০ এপ্রিল সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, বাবলু  সদর আসনের এমপির অনুসারীদের নিয়ে মহড়া দিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি ও ভোটকেন্দ্র দখলের পরিকল্পনা করছেন। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন বাবলু।

এদিকে এরই মধ্যে তাদের প্রার্থিতা চূড়ান্ত হয়ে যাওয়ায় তারা গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। ক্ষমতাসীন দলের নেতারা বলছেন, বিগত তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে গুরু-শিষ্যের অংশগ্রহণে তিনটি নিরুত্তাপ নির্বাচন হলেও এবার ক্রমেই উত্তাপ বাড়ছে। দু’জনই প্রার্থী হওয়ায় দলের নেতাকর্মীরাও বিভক্ত হয়ে পড়েছেন। দলের নেতারা বলছেন, সারওয়ারের পক্ষে আছেন তাঁর ভাই এমপি মুস্তফা কামাল। অন্যদিকে বাবলুর পক্ষে আছেন সদর আসনের এমপি বাহার। এতে সংঘাতের শঙ্কা নিয়ে আগামী ২১ মে এ উপজেলায় নির্বাচন।

গোলাম সারওয়ার বলেন, ‘বাবলু প্রকাশ্যে আমাকে ও বড় ভাইকে গালাগাল করছে। নেতাকর্মীকে হুমকি দিচ্ছে। অনেকেই ভয়ে বাবলুর পক্ষে কাজ করছে। শুনতে পাচ্ছি, এমপি বাহার ভাইয়ের লোকজনকে নিয়ে কেন্দ্র দখল করে ভোট কেটে নেবে বাবলু।’

তবে অভিযোগ অস্বীকার করে বাবলু বলেন, ‘সারওয়ার ভাই অবৈধ কমিটির সভাপতি, দলের গঠনতন্ত্র মতে উপজেলা কমিটি ৭১ সদস্যের হওয়ার কথা থাকলেও তিনি করেছেন ১০৪ সদস্যের। দলের নেতাকর্মীর ৮০ শতাংশ আমার পক্ষে আছেন।’ বাবলু বলেন, ‘সারওয়ার ভাই নিশ্চিত পরাজয় জেনে এর আগেও সংবাদ সম্মেলন করে আবোল তাবোল বলেছেন, তিনি এখন একা।’ কেন্দ্র দখলের পরিকল্পনার অভিযোগকে ভিত্তিহীন দাবি করে বাবলু বলেন,  তিনিই (সারওয়ার) তো বলছেন নেতাকর্মীকে লাঠি নিয়ে কেন্দ্রে যেতে।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Theme Customized By BreakingNews