1. barurarkotha@gmail.com : barurarkotha : baruarkotha
  2. reporter1@barurarkotha.com : বরুড়ার কথা প্রতিনিধি : বরুড়ার কথা প্রতিনিধি
  3. admin@barurarkotha.com : unikbd :
রবিবার, ১২ মে ২০২৪, ০২:২২ অপরাহ্ন

কবে মিলবে মুক্তি নাবিকদের

  • প্রকাশিতঃ সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ৪০ বার পঠিত
ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট !! কবে মিলবে নাবিকদের মুক্তি? সুনির্দিষ্টভাবে বলতে পারছেন না কেউ। মালিক পক্ষ বলছেন, নাবিকদের মুক্ত করার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। পরিবারও বলছে, মালিক পক্ষ সর্বোচ্চ চেষ্টা করছে মুক্ত করার। তবে কবে নাগাদ মুক্তি মিলছে সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর ২০ নাবিকের তার কোনো সঠিক উত্তর মিলছে না।

কবির গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম বলেন, জাহাজে জিম্মি নাবিকরা সুস্থ আছেন। দস্যুদের সঙ্গেও আমাদের আলোচনা চলছে। আমরা চেষ্টা করছি ঈদের আগেই যেন জিম্মি নাবিকদের দেশে ফিরিয়ে আনতে পারি। এ লক্ষ্যে আমরা কাজ করছি।

স্বজনরা বলছেন, ঈদের বাকি আছে ৮-৯ দিন। মালিক পক্ষ ঈদের আগে আনার চেষ্টা করলেও কনফার্ম না। কারণ জলদস্যুদের সাথে এখনো আলাপ আলোচনা হয়নি। যার কারণে এখনো আমরা আশাবাদী নই যে ঈদে আমাদের সন্তান-ভাইদের নিয়ে ঈদ করতে পারব। যদি ঈদের আগে মুক্তিও মিলে আসতে সময় লাগবে। ৮-৯ দিনের মধ্যে সোমালিয়া থেকে সরাসরি দেশে আসতে পারবে না। তার কারণ হিসেবে রয়েছে, মুক্তিপণের পর তারা মুক্ত হলেও নানা জটিলতা রয়েছে। তাদের শারীরিক সুস্থতা ও আইনী জটিলতা শেষ করে দেশে ফিরতে মিনিমাম ১৫-২০ লাগবে।

 

প্রসঙ্গত, গত ১২ মার্চ মোজাম্বিকের মাপুতো থেকে কয়লা নিয়ে আবর আমিরাতের আল হামরিয়া বন্দরে যাওয়ার পথে সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়ে বাংলাদেশী পতাকাবাহী জাহাজ ‘এমভি আবদুল্লাহ’। জাহাজে ২৩ নাবিক রয়েছেন। যাদের সবাই বাংলাদেশি নাগরিক। জলদস্যুদের কবলে পড়া জাহাজটি চট্টগ্রাম ভিত্তিক শিল্পগোষ্ঠি কবির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সহযোগী প্রতিষ্ঠান এসআর শিপিং কর্পোরেশনের।  জাহাজটি সাধারণ পণ্য পরিবহণ করে। ২০ মার্চ দুপুরে জলদস্যুদের প্রথম ফোন পায় মালিকপক্ষ।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Theme Customized By BreakingNews