1. barurarkotha@gmail.com : barurarkotha : baruarkotha
  2. reporter1@barurarkotha.com : বরুড়ার কথা প্রতিনিধি : বরুড়ার কথা প্রতিনিধি
  3. admin@barurarkotha.com : unikbd :
রবিবার, ১২ মে ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

তাপপ্রবাহ থাকতে পারে আরও ৩ দিন: আবহাওয়া অধিদপ্তর

  • প্রকাশিতঃ শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
  • ২২ বার পঠিত
প্রচণ্ড গরমে লেকের পানিতে গোসল করছে শিশু-কিশোরেরা

আজ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক এক বার্তায় জানান, আগামী তিন দিন চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। আর এ সময় তাপমাত্রা আরও বাড়তে পারে। এ সময় বাতাসে জলীয় বাষ্প বেশি থাকার কারণে মানুষের অস্বস্তি বাড়তে পারে বলেও বার্তায় জানানো হয়।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবীর আজ সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, এই গরমে মানুষের অস্বস্তি বেশি হওয়ার কারণ, এখন বাতাসে প্রচুর জলীয় বাষ্প আছে। এর ফলে প্রচুর ঘাম হয়। তাতে মানুষ ক্লান্ত হয় এবং শরীর দুর্বল হয়ে যায়।

তরিফুল নেওয়াজ কবীর বলেন, আগামী তিন দিন তাপমাত্রা কমার সম্ভাবনা কম। এ সময় কমা-বাড়ার মধ্যেই থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়, ৪১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় যশোর ও চুয়াডাঙ্গায় ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

গত বছর ১৭ এপ্রিল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল পাবনার ঈশ্বরদীতে, ৪৩ ডিগ্রি সেলসিয়াস। এটি ছিল গত বছরের সর্বোচ্চ তাপমাত্রা। এমনিতে এই এপ্রিল মাস দেশের সবচেয়ে গরমের মাস। এ মাসের গড় সর্বোচ্চ তাপমাত্রা থাকে ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

শেয়ারঃ

এই জাতীয় অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Theme Customized By BreakingNews